নিখোঁজের তিনদিন পর বিলে মিলল বৃদ্ধার লাশ

Posted on June 6, 2024

বগুড়া প্রতিনিধি: বগুড়ার গাবতলী উপজেলায় নিখোঁজের তিনদিন পর বিল থেকে বুলি বেগম (৮১) নামের এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহষ্পতিবার (৬ জুন) দুপুরে উপজেলার খুপী গ্রাম গজারিয়া নদীরা ইল্লাবিল থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থলে আশা উৎসক গ্রামবাসী ওই বৃদ্ধার পরিচয় নিশ্চিত করেন।

পুলিশের ধারণা, দুর্ঘটনাবশত বিলে পড়ে গিয়ে বৃদ্ধার মৃত্যু হয়েছে।

বুলি বেগম ওই গ্রামের মৃত আব্বাস আলীর স্ত্রী। তাঁর মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সকালে বিলের পাশে গরু চড়াতে গিয়ে গ্রামবাসীর নাকে আশে বিভৎস গন্ধ। দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে বিল পার হবার ছোট্ট বাঁশের সাঁকোর নিচে শাড়ি পড়া এক বৃদ্ধার মৃতদেহ ভাসছে বিলের পানিতে। একপর্যায়ে সেখানে এসে পরিবারের সদস্যরা নিশ্চিত হয় লাশটি তিনদিন আগে নিখোঁজ বৃদ্ধা বুলি বেগমের। গত সোমবার দুপুরে তিনি নিজ বাড়ি দক্ষিণ খুপী গ্রাম থেকে ছেলে রেজাউল করিমের বাড়ির পাশের গুচ্ছ গ্রামে যাচ্ছিলেন। এরপর থেকে পরিবারের সদস্যরা আর তার সন্ধান পায়নি। কয়েক জায়গায় খোঁজাখুঁজিও করা হয় তবে এরআগেও বুলি বেগম আকষ্মিকভাবে নিখোঁজ হওয়ায় থানায় আর জিডি করেনি কেউ।

বুলি বেগমের ছেলে রেজাউল করিম বলেন, সোমবার দুপুর থেকে মা নিখোঁজ ছিলেন৷ সম্ভাব্য সব জায়গাতেই খোঁজাখুঁজি করেছিলাম। আজ সকালে এক বৃদ্ধার লাশ বিলে ভাসছে শুনে এখানে এসে মাকে শনাক্ত করি। উনি চোখে কিছুটা কম দেখতে পেতেন। হয়তো সাঁকো পার হতে গিয়ে বিলের পানিতে পড়ে মায়ের মৃত্যু হয়েছে। এরআগে একবার মা নিখোঁজ হয়ে সারিয়াকান্দিতে চলে গিয়েছিলেন। এজন্য থানায় জিডিও করিনি।
স্থানীয় ইউপি সদস্য আলেক উদ্দিন বলেন, গ্রামবাসীদের মাধ্যমে খবর পেয়ে পুলিশকে জানালে তাঁরা এসে লাশটি উদ্ধার করেন। তিনদিন পানিতে থাকায় লাশ বীভৎস আকার ধারণ করেছে।

গাবতলী থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেন, প্রাথমিক ধারণা করছি ছেলের বাড়িতে যাবার পথে বাঁশের সাঁকো পার হতে গিয়ে বিলের পানিতে পড়ে বুলির মৃত্যু হয়েছে। লাশে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি৷ তবে ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারণ জানাযাবে।