ট্রেনে ১৩ জুনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

Posted on June 3, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : ঈদুল আজহা উপলক্ষে রোববার (২ জুন) থেকেই ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন দেওয়া হয়েছে ১২ জুনের টিকিট। কালোবাজারি ঠেকাতে শতভাগ টিকিট দেওয়া হচ্ছে অনলাইনে। আজ সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হয়। আজ দেওয়া হচ্ছে ১৩ জুনের টিকিট।

সোমবার (৩ জুন) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। যাত্রীদের অনলাইনের মাধ্যমে এই টিকিট কিনতে হবে।

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তনগর ট্রেনের টিকিট সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচলরত সব ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয়। এ ছাড়া আগামী ১৪ জুনের টিকিট ৪ জুন, ১৫ জুনের টিকিট ৫ জুন এবং ১৬ জুনের টিকিট পাওয়া যাবে ৬ জুন। এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে।

এবারও অগ্রিম ও ফেরত যাত্রায় শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রয় করা হবে। এবার যাত্রীদের জন্য চলবে ১০ জোড়া ঈদ স্পেশাল ট্রেন।

যাত্রীদের সুবিধার্থে পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে এবং পূর্বাঞ্চলে চলাচলরত সকল আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে ইস্যু করা হবে। ঈদ অগ্রিম ও ফেরত যাত্রায় আন্তঃনগর ট্রেনের সব আসন বিক্রি শেষে কেবলমাত্র যাত্রীদের অনুরোধে ট্রেনে বরাদ্দকৃত সাধারণ শ্রেণির মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট স্টেশন কাউন্টার থেকে বিক্রি করা হবে।