আনোয়ারুলের মৃত্যুর নিশ্চিত তথ্য আমাদের কাছে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Posted on May 22, 2024

নিজস্ব প্রতিবেদক : ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধার করা হয়েছে কলকাতার অভিজাত এলাকা নিউটাউন থেকে। তবে বিষয়টি নিয়ে এখনো সরকারের কাছে পুরোপুরি নিশ্চিত তথ্য নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, “আমাদের পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ বিষয়ে বিস্তারিত খবর নিচ্ছেন।”

আজ বুধবার সকালে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ভারতের এক ডিআইজির উদ্ধৃতি দিয়ে আমাদের পুলিশও বলেছে, আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতায় পাওয়া গেছে। বিষয়টি নিয়ে এখনো পুরোপুরি নিশ্চিত তথ্য আমাদের কাছে নেই। আমাদের আইজিপি ডিটেইলস খবর নিচ্ছেন। সব নিশ্চিত হয়ে গণমাধ্যমকে জানাব আমি।”

আনোয়ারুল আজীমের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ বলেছেন, “সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে কি না সে বিষয়ে এখনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।”

এর আগে ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ কলকাতার নিউটাউন থেকে উদ্ধারের খবর দেয় স্থানীয় গণমাধ্যম। বুধবার ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪ এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

সীমান্ত এলাকা ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন আনোয়ারুল আজীম আনার। গত ১৯ মে তার ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ বলেছিলেন, ১১ মে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে যান। এরপর ১৬ মে তার সঙ্গে শেষ কথা হয়েছে।

গত ১৯ মে ডিবি কার্যালয়েও যান আনোয়ারুল আজীমের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। সেদিন তিনি বলেছিলেন, “তিনদিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। তার মোবাইল ফোনটি মাঝে মাঝে খোলা পাই, আবার মাঝে মাঝে বন্ধ পাই। পরে এই বিষয়ে আমি ডিবি প্রধানের সঙ্গে যোগাযোগ করি। তিনি আমাকে বলেছেন বিষয়টি তিনি দেখছেন। তিনি আমাদের সহযোগিতা করছেন।”