পটুয়াখালী দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের আগাম প্রস্তুতি সভা

Posted on May 18, 2024

পটুয়াখালী প্রতিনিধি: দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মুহিব্বুর রহমান মহিব বলেছেন প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে এখন থেকে দূর্যোগ মোকাবেলার সকল প্রস্তুতি রাখতে হবে। আগামীদিনগুলোতে আমাদের পরিকল্পনা রয়েছে দূর্যোগ মোকাবেলায় কাজ করার জন্য ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবো।

তিনি আরো বলেন। তিনি আরো বলেন,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের দূর্যোগ মোকাবেলায় প্রশিক্ষন নিয়ে দক্ষ হতে হবে। সেকেন্ড ডিভিশনাল ডায়লগ প্লাটফর্ম ১৯ মে শনিবার সকাল ১০টায় কুয়াকাটায় সিকদার রিসোর্ট মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি আ স ম ফিরোজ বলেন,আমাদের পরিকল্পনা রয়েছে আরো সকল প্রাথমিক বিদ্যালয়গুলো পর্যায়ক্রমে আশ্রয়ন কেন্দ্র করে তোলার।
লায়লগ প্লাটফর্মে আলোচনা হয় যদিও বিশ্বের মধ্যে বাংলাদেশ এখন দূর্যোগ মোকাবেলায় প্রশংসনীয় অর্জন করেছে। আগামী দিনগুলোকে কি ভাবে দূর্যোগে সম্পদের ক্ষতি কি ভাবে আরো কমিয়ে আনা যায় সে বিষয় বক্তারা বিভিন্ন মতামত প্রদান করেন।

সভায় সভাপতিত্ব করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব কামরুল হাসান (এলডিসি)
বিশেষ অতিথি ছিলেন স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ এমপি, আশ্রফুন নেছা এমপি, বেগম শাহীন আক্তার এমপি।

উপস্থিত ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটি সহ পরিবেশ ও দূর্যোগ নিয়ে কাজ করে এমন সকল সংগঠনের প্রতিনিধি সহ সূধীজন।