গাজীপুরে মার্কেট ও টিনশেড বসতবাড়িতে আগুন

Posted on May 16, 2024

নিজেস্ব প্রতিবেদক: গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস গরু কাটা ব্রীজ এলাকায় কয়েকটি মার্কেট ও শতাধিক টিনশেড বাড়িতে আগুন লেগে ঘর পুড়ে গেছে।

বৃহস্পতিবার (১৬ মে) রাত ৩ টার সময় একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ভোগড়া ডিজিটাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো.রুহুল আমিন মোল্লা জানান, ভোগড়া বাইপাছ এলাকার স্থানীয় রফি মাতবরসহ কয়েক জনের জমি ভাড়ানিয়ে নিমাণকৃত মার্কেট ও টিনশেডের বাসা বাড়িতে আগুন লাগে।

খবর পেয়ে ভোগড়া ডিজিটাল ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নির্ভর এর কাজ শুরু করলে আগুনের ভয়াবহতা বৃদ্ধি পেলে তাদের আরো একটি ইউনিট সংযুক্ত হয়। পরবর্তীতে আগুনের ভয়াবহতা আরো বৃদ্ধি পেলে কোনাবাড়ী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট সংযুক্ত হয়ে মোট ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে কয়েকটি মার্কেটের দোকানের সমস্ত মালামাল ও শতাধিক টিনশেড ঘরের কক্ষ ও আসবাপত্র পুড়ে গেছে, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

অগ্নি কান্ডের ঘটনা ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পাশে থাকায় রাত তিনটা থেকে পাঁচটা পর্যন্ত ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।