প্রথম প্রান্তিকে ইস্টার্ন ব্যাংকের আয় ও সম্পদ বেড়েছে

Posted on May 15, 2024

পুঁজিবাজার ডেস্ক :পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইস্টার্ন ব্যাংক পিএলসি গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

মঙ্গলবার (১৪ মে) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ইস্টার্ন ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২০ পয়সা, গত বছর একই সময়ে ছিল ৮৯ পয়সা। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি অর্থের প্রবাহ বা ক্যাশ-ফ্লো হয়েছে ২ টাকা ৩৪ পয়সা, গত বছরে যা ছিলো ১ টাকা ৫২ পয়সা । গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৩ টাকা ৫১ পয়সা, যা গত বছরে ছিল ৩২ টাকা ৯৪ পয়সা।

কোম্পানিটির শেয়ার দর গত ১ বছরের উঠানামা করেছে ২৫ টাকা থেকে ৩২ টাকা ৮০ পয়সার মধ্যে। গতকাল শেয়ারটির সমাপনী দর ছিল ২৬ টাকা ৭০ পয়সা ,আজকের ওপেনিং শেয়ার দর ২৬ টাকা ৯০ পয়সা। এই রিপোর্ট লেখা পযর্ন্ত আজকের শেয়ার দর রয়েছে ২৬ টাকা ৪০ পয়সা থেকে ২৬ টাকা ৯০ পয়সার মধ্যে। উল্লেখ্য, কোম্পানিটি১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।