পর্দায় আসছে কাজী নজরুল ইসলামের বায়োপিক

Posted on May 14, 2024

বিনোদন ডেস্ক : কলকাতায় প্রথমবার তৈরি হতে চলেছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিনেতা কিঞ্জল নন্দ। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের চরিত্রে বড়পর্দায় দেখা যাবে তাঁকে। পরিচালনায় দায়িত্বে রয়েছেন পরিচালক আব্দুল আলিম।

ছবিতে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের শৈশব থেকে তাঁর শেষ জীবন পর্যন্ত তুলে ধরা হবে। নজরুলের এই বায়োপিকে বিশেষ চরিত্রে থাকছে আরও অনেক চমক। অন্যান্য চরিত্রে থাকবেন খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র, ফজলুর রহমান বাবু, শান্তিলাল মুখোপাধ্যায় সহ দুই বাংলার আরও অনেক জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রীরা।

অনেক ঐতিহাসিক ব্যক্তিকেও দেখানো হবে ছবিতে। এর মধ্যে অন্যতম রবীন্দ্রনাথ ঠাকুর। তার ভূমিকায় কে থাকবেন, সেটা এখনও চূড়ান্ত নয়। তবে রঞ্জিত মল্লিক কিংবা চিরঞ্জিত চক্রবর্তীকে ভাবা হচ্ছে বলে জানা গেছে।

অভিনেতা কিঞ্জল নন্দ জানান, শীতকালে এই ছবির শ্যুটিং শুরু হবে। ছবিতে অনেকটা 'প্রস্থেটিক' মেকআপের বিষয় রয়েছে। বহু ঐতিহাসিক চরিত্র এই ছবিতে জীবন্ত হয়ে উঠবে"। পর্দায় কবি কাজী নজরুল ইসলামের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য বর্তমানে নজরুল ইসলাম সম্পর্কে পড়াশোনা করছেন অভিনেতা কিঞ্জল।

এই ছবির শ্যুটিং চলবে অনেকটা লম্বা সময় ধরে। বাংলার বাইরে ছবির শ্যুটিং হবে। ছবির স্ক্রিপ্ট লিখছেন সৌগত বসু। বর্তমানে চিত্রনাট্য লেখা প্রায় শেষ। এখনও চলছে কাজী নজরুল ইসলামের জীবন নিয়ে নানান রিসার্চ। ছবিতে একটা বড় ভূমিকায় থাকছে ছবির মিউজিক। এই ছবির গান নিয়ে কথা চলছে সংগীত পরিচালক জয় সরকারের সঙ্গে। ছবি সম্পাদনায় থাকবেন অর্ঘ্যকমল মিত্র।

পরিচালক আব্দুল আলিম জানান, এই ছবিটি নিয়ে আমরা শ্যুটিং-এ খুব তাড়াহুড়ো করতে চাই না। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জীবনের সবটাই তুলে ধরা হবে এই ছবিতে৷ আমরা প্রতিটি দিক নিখুঁত ভাবে রিসার্চ করছি। ছবিতে কিঞ্জল নন্দকে প্রাণবন্ত বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হিসাবেই দেখতে পাবে দর্শক"। সূত্র-জিনিউজ।

আরও পড়ুন:

ভারতের সবচেয়ে ধনী নায়িকা ঐশ্বরিয়া

এবার লন্ডন মাতাবেন জায়েদ খান

সেন্সর বোর্ডের নতুন কমিটি গঠন