বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

Posted on May 14, 2024

স্পোর্টস ডেস্ক : আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক এই আসরকে সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দলগুলো। বাংলাদেশ কবে দল ঘোষণা করবে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল ক্রিকেটপ্রেমীদের মনে।

অবশেষে, অপেক্ষার অবসান ঘটিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (১৪ মে) ১৫ সদস্যের এই দল প্রকাশ করে বিসিবি।

বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। ইনজুরির কারণে তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত স্কোয়াডে রাখা হয়েছে তাকে। এমনকি বিশ্বকাপে শান্তর ডেপুটি হিসেবে থাকছেন তাসকিন। এছাড়া টিম টাইগার্স দলে জায়গা হয়নি পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, তানভীর ইসলাম।

ট্রাভেলিং রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

আগামী ২ জুন থেকে শুরু টি–টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ আগামী ৮ জুন, খেলা শুরু বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ শুরু রাত সাড়ে ৮টায়। এরপর বাকি দুই ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। সেই ম্যাচ দুটি হবে নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

আরও পড়ুন:

লঙ্কান লীগে ডাম্বুলার বিদেশি ‘আইকন’ মোস্তাফিজ

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি প্রকাশ