প্রথম প্রান্তিকে বিএটিবিসি’র ইপিএস কমেছে

Posted on May 14, 2024

পুঁজিবাজার ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো লিমিটেডের ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সোমবার (১৩ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭টাকা ৬৫ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত (ইপিএস) হয়েছিল ৮ টাকা ৪৪ পয়সা (রি-স্টেটেড)। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি অর্থের প্রবাহ বা ক্যাশ-ফ্লো হয়েছে মাইনাস ১০.৪৯ পয়সা। গত বছরে যা ছিলো ২ টাকা ০৯ পয়সা (রি-স্টেটেড)। গত ৩১ মার্চ ২০২৪ তারিখে সম্বনিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৯৬ টাকা ৯৮ পয়সা, যা গত বছরে একই সময়ে ছিল ৭৪ টাকা ৭১ পয়সা।

কোম্পানিটির শেয়ার দর গত ১ বছরের উঠানামা করেছে ৩৬২টাকা ৩০ পয়সা থেকে ৫১৮ টাকা ৭০ পয়সার মধ্যে। গতকাল শেয়ারটির সমাপনী দর ছিল ৩৭২ টাকা ৯০ পয়সা আজকের ওপেনিং শেয়ার দর ৩৭২ টাকা ০০ পয়সা। এই রিপোর্ট লেখা পযর্ন্ত আজকের শেয়ার দর রয়েছে ৩৬৬ টাকা ০০ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটি ১৯৭৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।