এনএসআই পরিচয়ে ভুয়া নিয়োগ, প্রতারক চক্রের ৬ জন গ্রেপ্তার

Posted on May 13, 2024

গাজীপুর প্রতিনিধি : জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচয়ে ভূয়া নিয়োগ দিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় প্রতারণা স্বীকার আশিক সিনথি এবং কানিজ ফাতেমা নামে দুজন ভুক্তভোগীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

গত শনিবার জাতীয় গোয়েন্দা সংস্থার(এনএসআই) তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ ও (এনএসআই) এর যৌথ অভিযান পরিচালনা করে গাজীপুর মহানগরীর টঙ্গীর ভাদাম পশ্চিমপাড়া স্থানীয় শহিদ মিয়ার ৫তলা ভবনের ফ্ল্যাটে থেকে তাদের কে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রশিক্ষণ মডিউল বই, কম্পিউটার, ল্যাপটপসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

সোমবার (১৩ মে) দুপুরে জিএমপি সদর দপ্তরের সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাজির আহমেদ।

সংবাদ সম্মেলন পুলিশ জানায়, জাতীয় গোয়েন্দা সংস্থার(এনএসআই) পরিচয়ে জালজালিয়াতির মাধ্যমে ভূয়া কাগজপত্র তৈরি করে চাকুরী দেওয়ার কথা বলে নিরহ মানুষের নিকট হতে টাকা হাতিয়ে নিচ্ছিল এই চক্রটি। এছাড়া প্রতারক চক্রের সদস্যরা ফেইসবুক আইডি ব্যবহার করে দেশের যুবক-যুবতিদের চাকুরী প্রলোভন দেখিয়ে ঘটনাস্থলে এনে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) হিসেবে প্রশিক্ষণ প্রদান এবং নিয়োগপত্র ও ভুয়া আইডি কার্ড প্রদান করে বিভিন্ন জেলার থানায় পোস্টিং, বদলী দিয়ে থাকে এবং তাদের কে নিজেদের তৈরি বিধি মোতাবেক পদোন্নতি ও শাস্তি প্রদান করে হত।