আজ ৫ কোম্পানির বোর্ড সভা

Posted on May 12, 2024

পুঁজিবাজার ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বোর্ড সভা আজ রোববার (১২ মে) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলোর পর্ষদ সভায় সমাপ্ত সময়ের অনিরীক্ষিত এবং নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি ইপিএস প্রকাশ ও ডিভিডেন্ড ঘোষণা করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স এবং ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান বীকন ফার্মাসিউটিক্যালস।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: আলোচিত কোম্পানিগুলোর মধ্যে পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভায় গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া ম্যানেজমেন্টের প্রস্তাবিত লভ্যাংশের প্রস্তাব নিয়েও আলোচনা হবে সভায়। পর্ষদের অনুমোদন পেলে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করবে কোম্পানিটি। একই সভায় গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে।

গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স এবং প্রগতি ইন্স্যুরেন্সের পর্ষদ সভায়ও গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে।

অন্যদিকে বীকন ফার্মাসিউটিক্যালসের পর্ষদ সভায় গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে।