পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপে

Posted on May 11, 2024

স্পোর্টস ডেস্ক : অবশেষে ফরাসি ক্লাব পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। শুক্রবার (১০ মে) সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে নিজের পিএসজি ছাড়ার ঘোষণা দেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

গত এক বছর ধরে এই আলোচনা তুঙ্গে ছিলেন তিনি। নানা সময় গুঞ্জন উঠলেও কখনো তাতে সায় দেননি এমবাপ্পে নিজে। এবার নিজ মুখেই পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন ফরাসি তারকা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওতে এমবাপ্পে বলেছেন, ‘আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটিই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা আসছে কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে। রোববার পার্ক দে প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব।’

ঘরোয়া লিগে পিএসজি’র জার্সিতে আলো ছড়ালেও চ্যাম্পিয়ন্স লিগে দলের স্বপ্ন পূরণ করতে পারেননি এমবাপ্পে। চলতি মৌসুমে তাদের যাত্রা শেষ হয় সেমিফাইনালের মঞ্চে। ফরাসি জায়ান্টদের হয়ে কাটানো সময় একই সাথে চাপ ও উপভোগের ছিল বলে মনে করেন এই ফরওয়ার্ড।

তিনি বলেন, পিএসজিতে বেশ কিছু তারকাদের সাথে খেলার অভিজ্ঞতা হয়েছিল আমার। মেসি-নেইমারদের সাথে স্মরণীয় মূহুর্ত রয়েছে আমার। এখানে কাটানো প্রতিটি সময় উপভোগের সাথে চাপের এক দারুণ সংমিশ্রণ ছিল। এমন অভিজ্ঞতার স্বাদ দেয়ার জন্য ক্লাবের প্রতি আমি চিরকৃতজ্ঞ।

তবে তার পরবর্তী গন্তব্য কোথায়, সেই বিষয়ে কিছু পরিষ্কার করেননি এমবাপ্পে। দলবদলের বিশ্বস্ত সূত্র স্কাই ইতালিয়ার সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, গত কয়েকদিনে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছাড়া অন্য কোনো ক্লাবের সঙ্গে আলোচনা হয়নি এমবাপ্পের। তাই রিয়ালই হচ্ছে তার পরবর্তী গন্তব্য।

২০১৭ সালে মোনাকো ছেড়ে পিএসজিতে নাম লেখান এমবাপ্পে। সাত বছর ধরে পিএসজির হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করে গেছেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। গোল করা এবং করানোয় নিজের ভান্ডার সমৃদ্ধ করেছেন এমবাপ্পে। পিএসজির হয়ে সব মিলিয়ে ৩০৬ ম্যাচে ২৫৫ গোল করেছেন এমবাপ্পে। ১০৮টি গোল করিয়েছেনও এই ফরোয়ার্ড।

আগামী রোববার পার্ক দে প্রিন্সেসে তুলোর মুখোমুখি হবে পিএসজি। প্যারিস ক্লাবের জার্সিতে এমবাপ্পে শেষবার ঘরের দর্শকদের সামনে খেলবেন। আর পিএসজির হয়ে তার শেষ ম্যাচ হবে ১৫ মে ফরাসি কাপের ফাইনালে লিওঁর বিপক্ষে।