চুয়াডাঙ্গায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

Posted on May 8, 2024

চুয়াডাঙ্গা প্রতিনিধি: "বাঁচিয়ে রাখি মানবতা" এই প্রতিপাদ্য বিষয়টিকে ধারণ করে চুয়াডাঙ্গায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস-২০২৪ এবং রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জ্বীন হেনরী ডুনান্ট এঁর ১৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের আয়োজনে দিবসটি উদযাপিত হয়। দিবসটি উপলক্ষে আজ বুধবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট ইউনিটের চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাপ্তি হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালী শেষে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করে রেড ক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের নেতৃবৃন্দ।

রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম সাহান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু, সহসভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তরের মতোনিত সদস্য ও ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন,

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এসএম ইস্রাফিল।

আলোচনা সভা শেষে রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জ্বীন হেনরী ডুনান্ট এঁর ১৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপ করা হয়।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কোর্ট জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা খলিল সাইফুল্লাহ।

চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট অফিসার সাব্বির মিয়ার সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আব্দুল কাদের, অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম, এএইচ এমএম কামাল তুহিন, সুলতানা আনজু রতনাসহ চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্টের অন্যান্য সদস্যবৃন্দ ও যুব রেড ক্রিসেন্টের অন্যান্য সদস্যবৃন্দ।