উগান্ডার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

Posted on May 7, 2024

স্পোর্টস ডেস্ক : আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। একে একে দল ঘোষণা করেছে ভারত-অস্ট্রেলিয়ার মতো হেবিওয়েট দলগুলো। সেই ধারাবাহিকতায় এবার স্কোয়াড ঘোষণা করল প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া উগান্ডা।

সোমবার (৬ মে) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে উগান্ডা। আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে জিম্বাবুয়েকে টপকে ক্রিকেটের বিশ্ব আসরে জায়গা করে নেওয়া দলটিকে নেতৃত্ব দেবেন ব্রায়ান মাসাবা।

স্কোয়াডে আছেন ৪৩ বছর বয়সী অলরাউন্ডার ফ্র্যাঙ্ক এনসুবুগা। তিনি ২৫ বছরের বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলের জার্সিতে। ১৯৮০ সালে জন্ম নেওয়া অভিজ্ঞ এনসুবুগা ১৯৯৭ সাল থেকে খেলছেন উগান্ডার হয়ে। মাঠে নেমেছেন ৫৪ টি-টোয়েন্টিতে।

আসন্ন বিশ্বকাপের জন্য এখন পর্যন্ত ঘোষিত সব দল মিলিয়ে এনসুবুগাই সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার। তিনি পেছনে ফেলেছেন ওমানের মোহাম্মদ নাদিম ও নাসিম খুশিকে। তাদের উভয়েরই বয়স ৪১ বছর।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ২ জুন থেকে ২৯ জুন পর্যন্ত। 'সি' গ্রুপে উগান্ডার সঙ্গে আছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও পাপুয়া নিউগিনি। ৪ জুন আফাগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে তারা।

উগান্ডার বিশ্বকাপ স্কোয়াড :

ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসাজি, রজার মুকাসা, কসমস কাইউটা, দিনেশ নাকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসওয়া, আলপেশ রামজানি, ফ্র্যাঙ্ক এনসুবুগা, হেনরি সেনিয়োন্ডো, বিলাল হাসান, রবিনসন ওবুইয়া, রিয়াজাত আলি শাহ, জুমা মিয়াইজি ও রোনাক প্যাটেল।

আরও পড়ুন:

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের