বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও নির্বাচিত কামাল হোসেন

Posted on May 4, 2024

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। বৃহষ্পতিবার (২রা মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে রির্টানিং অফিসারের কাছ থেকে পছন্দের প্রতীক গ্রহণ করেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে একক প্রার্থী মোছাঃ শাহীন রহমানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হিসেবে ঘোষণা করেন। ভাইস-চেয়ারম্যান পদে মো. তুষার আহমেদ (চশমা প্রতীক), শাহ সিতার আহমেদ (টিউবওয়েল প্রতীক), আমিরুল ইসলাম চৌধুরী (বৈদ্যুতিক পাখা প্রতীক) ও অমিত হাসান সাজু (তালা প্রতীক) পেয়েছেন। নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত করা হবে ২১শে মে।

মৌলভীবাজার সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান মো. কামাল হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও নির্বাচিত হয়েছেন। ফলে তিনি পরপর দুইবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন।কামাল হোসেনের এই বিজয়ে দলের নেতাকর্মী-সমর্থক ও এলাকাবাসী আনন্দ প্রকাশ করেছেন। অনেকেই মিষ্টি বিতরণ করেছেন।

বৃহস্পতিবার (০২ মে) সন্ধ্যায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুস সালাম চৌধুরী এ ঘোষণা দেন। আব্দুস সালাম চৌধুরী বলেন- ‘মো. কামাল হোসেন মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাযথভাবে নির্বাচিত হয়েছেন।’

তবে মনোনয়ন বাতিল হওয়া তাজুল ইসলাম তাজ উচ্চ আদালত থেকে তার সাজা মওকুফ বা প্রার্থীতা ফিরে পেতে তার পক্ষে কোনো নির্দেশনা নিয়ে আসতে পারলে এই সিদ্ধান্ত পরিবর্তন হয়ে যাবে। তখন আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। জানান- রিটার্নিং অফিসার আব্দুস সালাম চৌধুরী।

উল্লেখ্যা; গত রোববার (২৮ এপ্রিল) আপিল শুনানি শেষে তাজুল ইসলাম তাজের মনোনয়ন বাতিল বলে ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. উর্মি বিনতে সালাম।

কামাল হোসেন একজন সাবেক ছাত্রনেতা। তিনি মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। বর্তমানে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। কাগাবলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এছাড়া তিনি মৌলভীবাজার দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের বারবারের নির্বাচিত সভাপতি।

কামাল হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে বলেন- ‘যেহেতু আপাতত আমার কোনো প্রতিদ্বন্দ্বি নেই, রিটার্নিং অফিসার আমাকে নির্বাচিত ঘোষণা করেছেন।’

তিনি বলেন- ‘মৌলভীবাজার শান্তি ও সম্প্রীতির এলাকা। শান্তিপূর্ণ মৌলভীবাজারকে শান্ত রাখতে হবে। মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মৌলভীবাজারের মানুষের অতন্দ্র প্রহরী হিসেবে আমাদের সকলে মিলে কাজ করতে হবে।’