গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

Posted on May 3, 2024

নিজস্ব প্রতিবেদক:গাজীপুরে একটি তেলবাহী ট্রেন ও একটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দুই ট্রেনের চালকসহ অন্তত চারজন আহত হয়েছে এবং দুই ট্রেনের অন্তত নয়টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে তিন সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আজ শুক্রবার (৩ মে) বেলা পৌণে এগারোটার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া তেলবাহী একটি ট্রেন গাজীপুর আউটার সিগনালে পৌঁছালে ঢাকাগামী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় দুই ট্রেনের অন্তত নয়টি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ চারটি বগি এবং যাত্রীবাহী ট্রেনের পাঁচটি বগি রয়েছে।

এ ঘটনায় সবুজ হাসান ও মোহাম্মদ হাবিবুর রহমান নামে ট্রেনের দুই চালক এবং দুই যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় তেলবাহী ট্রেনের ট্যাঙ্কার থেকে তেল পড়তে দেখা যায়।

গাজীপুর জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম জানান, সিগনালে ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য গাজীপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে। উদ্ধারকারী ট্রেন এসে পৌঁছালে বিকল্প লাইন দিয়ে ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-রাজশাহী ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।