তারকাদের মধ্যে দেশে প্রথম মোবাইল ব্যবহার করতেন সালমান শাহ

Posted on April 30, 2024

বিনোদন ডেস্ক: দেশীয় চলচ্চিত্রের রাজপুত্র প্রয়াত সালমান শাহ ছিলেন ফ্যাশন সচেতন স্টাইলিস্ট তারকা। তিনি সময়কে ছাপিয়ে যাওয়া ফ্যাশনের সঙ্গে দর্শককে পরিচয় করিয়ে দিয়েছিলেন বলে মনে করা হয়।

বড়পর্দায় ক্ষণজন্মা এই অভিনয়শিল্পী যেসব পোশাক-পরিচ্ছদে হাজির হয়েছিলেন, সেটাই হয়ে গিয়েছিল সাধারণ তরুণদের ফ্যাশন। সালমানের চুলের কাটিং, ক্যাপ, পোশাক-পরিচ্ছদ, চলাফেরা, বাচনভঙ্গি- সবই নতুনদের জন্য অনুকরণীয়। অন্তত এখনও সেটাই দেখা যায়।

বাংলাদেশে মোবাইল ফোনের বাণিজ্যিক যাত্রা শুরু হয় ১৯৯৩ সালের এপ্রিল মাস থেকে। সিটিসেল নিয়ে আসে প্রথম মোবাইল ফোন। চড়া মূল্য এবং সীমিত নেটওয়ার্কের কারণে ঢাকা এবং চট্টগ্রামের অল্প কিছু মানুষ এই ফোন ব্যবহার করত। এই অল্প কিছু মানুষের একজন ছিলেন সালমান শাহ।

সালমান শাহ-ই এফডিসিতে সবার আগের মোবাইল ফোন ব্যবহার শুরু করেন। এমনটাই জানালেন নির্মাতা জাকির হোসেন রাজু। সালমান শাহকে নিয়ে রাজু নির্মাণ করেছিলেন ‘জীবন সংসার’ চলচ্চিত্রটি। এই সিনেমা শেষ হওয়ার পরপরই সালমান শাহ মারা যান।

জাকির হোসেন রাজু দেশের একটি গণমাধ্যমে সালমান শাহকে নিয়ে কথা বলতে গিয়ে অভিনেতার মোবাইল ফোন ব্যবহারের বিষয়টি উল্লেখ করেন।

রাজু বলেন, সালমান শাহ শোবিজ তারকাদের মধ্যে প্রথম মোবাইল ফোন ব্যবহার করেন। জীবন সংসার শুটিংয়ের সময় তিনি মোবাইল ফোন নিয়ে আসতেন। তখন চলচ্চিত্র জগতের কারো হাতে মোবাইল ফোন ছিল না। সালমান শাহ হাল ফ্যাশনে সবার চেয়ে অনেক বেশি এগিয়ে থাকতেন। চলচ্চিত্রে ফ্যাশন বিষয়টিকে তিনি প্রতিষ্ঠিত করেছেন। গাড়ি, মোটর সাইকেল যেমন ফ্যাশনেবল ব্যবহার করতেন সালমান শাহ।