ওয়ালটনের দুই উদ্যোক্তা পরিচালকের শেয়ার বিক্রির ঘোষণা

Posted on April 30, 2024

রাব্বি : পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির দুই উদ্যোক্তা পরিচালক ৬ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকা স্টক একেচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক এস এম আশরাফুল আলমের হাতে থাকা ওয়ালটনের ৬ কোটি ৫৬ লাখ ৮১ হাজার ৯৮৯টি শেয়ারের মধ্যে ১ লাখ শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ এপ্রিলের মধ্যে ডিএসইর পাবলিক ও ব্লক মার্কেটে বিদ্যমান বাজার দরে ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করবেন।

কোম্পানিটির আরেক উদ্যোক্তা পরিচালক এস এম রেজাউল আলমের হাতে থাকা ওয়ালটনের ৩ কোটি ৮৮ লাখ ৩২ হাজার ৯০টি শেয়ারের মধ্যে ৫ লাখ শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ এপ্রিলের মধ্যে ডিএসইর পাবলিক ও ব্লক মার্কেটে বিদ্যমান বাজার দরে ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করবেন।

পুঁজিবাজারে ২০২০ সালে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে। গত মার্চ পর্যন্ত তথ্য অনুসারে, পুঁজিবাজারে কোম্পানিটির মোট শেয়ারের সংখ্যা ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩। এর মধ্যে ৯৮ দশমিক ৯০ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে।

এ ছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে দশমিক ৪৪ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের হাতে দশমিক ১০ শতাংশ শেয়ার আছে। বাকি দশমিক ৫৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ৬০৯.০০ টাকা থেকে ১,০৪৭.৭০ টাকা। গতকাল শেয়ার সমাপনী দর ছিল ৬২৩.৭০ টাকা , ওপেনিং দর ছিল ৬২৫.০০ টাকা ,আজকের দিনে দর উঠানামা হয়েছে ৬০৯.০০ টাকা থেকে ৬২৫.০০ টাকার মধ্যে এবং শেষ সমাপনী দর ছিল ৬১০.৬০ টাকা। ২০২০ সালে সালে পুঁজিবাজারে ব্যাংক খাতের কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।