আনোয়ার গ্যালভানাইজিংয়ের তৃতীয় প্রান্তিক প্রকাশ

Posted on April 29, 2024

রাব্বি : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সোমবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২৪-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৮ পয়সা।

অন্যদিকে চলতি হিসাববছরের তিন প্রান্তিকে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ৫৪ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৩ টাকা ২৬ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৬৮ পয়সা।

সেপ্টেম্বর ২০২৩ এ প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ১ টাকা ১ পয়সা। ডিসেম্বর ২০২৩ এ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১ টাকা ৯ পয়সা এবং প্রথম ৬ মাসে ইপিএস হয়েছে ২ টাকা ১৯ পয়সা।

২০২৩ এ ইপিএস হয়েছে ১ টাকা ৯৭ পয়সা, ২০২২ সালে ১১ টাক ৫৪ পয়সা, ২০২১ সালে ৩ টাকা ৯২ পয়সা, ২০২০ সালে ২ টাকা ৩ পয়সা ও ২০১৯ সালে ১ টাকা ৫১ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ১৪৫.০০ টাকা থেকে ২২০.০০ টাকায়। গতকাল সমাপনী শেয়ার দর ছিল ১৫৫.৫০ টাকা, আজকের ওপেনিং দর ছিল ১৫৬.৫০ টাকা ,আজকের দিনে দর উঠানামা করেছে ১৫০.৯০ টাকা থেকে ১৫৮.০০ টাকার এবং শেষ সমাপনী দর ছিল ১৫১.২০ টাকা। ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড বর্তমানে এ কেটাগরিতে অবস্থান করছে।