এপেক্স ফুটওয়ারের আয় বেড়েছে

Posted on April 29, 2024

রাব্বি : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ফুটওয়ার লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে।

রবিবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচ্য প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে,সমাপ্ত তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে, তিন প্রান্তিক (জুলাই’২৩-মার্চ’২৪) মিলিয়ে কোম্পানিটির ৪ টাকা ৩৯ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৫ টাকা ৬২ পয়সা আয় হয়েছিল।

আলোচিত সময়ের কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ৯১ টাকা ৪৭ পয়সা, যা আগের বছর ৮৪ টাকা ০৯ পয়সা ছিল।

গত ৩১ মার্চ,২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১৯ টাকা ০৬ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ২৩২.০০ টাকা থেকে ৩৪৩.০০ টাকায়। গতকাল সমাপনী শেয়ার দর ছিল ২৩৯.১০ টাকা, আজকের ওপেনিং দর ছিল ২৩৮.৬০ টাকা এবং আজকের দিনে দর উঠানামা করেছে ২৩৭.৯০ টাকা থেকে ২৩৯.৮০ টাকা। ১৯৯৩সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি এপেক্স ফুটওয়ার বর্তমানে জেট ক্যাটাগরিতে অবস্থা করেছে।