বৃষ্টির প্রত্যাশায় রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায়

Posted on April 27, 2024

নিজস্ব প্রতিবেদক : চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির প্রত্যাশায় আজ শনিবারও (২৭ এপ্রিল) রাজধানীর ধুপখোলা মাঠে, লালবাগে, চকবাজারে, আরমানিটোলা, আলীয়া মাদরাসা সহ বিভিন্ন স্থানে ইসতেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ ও দোয়ার পূর্বে নসিহায় বিশিষ্ট আলেম ও ওলামাবৃন্দ বলেন, সারাদেশে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এই অসহনীয় গরমে ছোট বাচ্চা এবং বৃদ্ধরা কষ্ট পাচ্ছে, অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। আজ দেশের সর্বত্র অরাজকতা ছেয়ে গেছে এজন্য আল্লাহ রাব্বুল আলামিন আমাদের উপর এই দুর্ভোগ দিয়েছেন। এমন অসহনীয় পরিস্থিতি থেকে একমাত্র আল্লাহই আমাদের মুক্তি দিতে পারেন।

এজন্য দুর্ভোগ থেকে মুক্তি পেতে আমাদের তওবা করে আল্লাহর দিকে ফিরে আসতে হবে। আমরা এই প্রচন্ড রোদের মাঝেও আল্লাহর রহমত কামনা করে নামাজ আদায় করেছি ও দোয়া করেছি। আমরা বিশ্বাস করি আল্লাহ রাব্বুল আলামীন আমাদের তওবা কবুল করে রহমতের বারিধারায় আমাদের সিক্ত করবেন।

*ধুপখোলা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ ও দোয়াঃ
স্থানীয় সাধারণ মুসল্লী ও ধর্মপ্রাণ ব্যক্তিবর্গের উদ্যোগে আজ ২৭ এপ্রিল শনিবার সকালে রাজধানীর ধুপখোলা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ কামাল হোসাইনের সার্বিক তত্বাবধানে সেখানে ইসতেস্কার নামাজ ও দোয়ায় আরও উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যাক্তি কামরুল আহসান হাসান, সাইফুল আলম, নেছার উদ্দিন, মোঃ মোতাসিম বিল্লাহ, রবিউল ইসলাম সহ বিপুল সংখ্যক মুসল্লীবৃন্দ।

*আলিয়া মাদরাসা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ ও দোয়াঃ
শনিবার সকালে রাজধানীর আলিয়া মাদরাসা মাঠে রহমতের বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। সেখানে ইসতেস্কার নামাজ ও দোয়ায় আরও উপস্থিত ছিলেন চকবাজার এলাকার সর্বপর্যায়ের মুসল্লীবৃন্দ।

*আজিমপুরে ইসতেস্কার নামাজ ও দোয়াঃ
আজ ২৭ এপ্রিল আজিমপুর কলোনির ২৭ নম্বর মাঠে সকাল ৯.০০ টায় ইসতিস্কার নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ শামীমুল বারী, মুস্তাফিজুর রহমান, মুহাম্মদ আব্দুল ওহাব, শহিদুল ইসলাম সহ বিপুল সংখ্যক মুসল্লীবৃন্দ।

*আরমানিটোলা মাঠে ইসতেস্কার নামাজ ও দোয়াঃ
রহমতের বৃষ্টির জন্য আজ শনিবার সকালে রাজধানীর আরমানিটোলা খেলার মাঠে ইসতেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট শিক্ষাবিদ ও সসমাজসেবক মাহবুব রহমানের সার্বিক তত্বাবধানে ইসতেস্কার নামাজ ও দোয়ায় বিপুল সংখ্যক মুসল্লীবৃন্দ উপস্থিত ছিলেন।

দোয়া ও মোনাজাতে ধর্মপ্রাণ মুসল্লিরা নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা এবং রহমতের বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে অশ্রুসিক্ত নয়নে প্রার্থনা করেন।