কাল তাড়াশে উপ- নির্বাচনের ভোট গ্রহন

Posted on April 27, 2024

সাব্বির মির্জা তাড়াশ,(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ আগামী কাল রবিবার (২৮ এপ্রিল) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের ১ নং সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে উপ- নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ।

নির্বাচন উপলক্ষে শুক্রবার মধ্যরাত থেকে শেষ হয়েছে সব ধরনের নির্বাচনী প্রচারণা। এরই মধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ওই সংরক্ষিত আসনে নির্বাচিত ইউপি সদস্য মোছা. ফিরোজা খাতুনের মৃত্যুতে ওই আসনটি শুণ্য হয়। গত ১০ মার্চে তফসীল ঘোষনার পর থেকে ওই নির্বাচনী এলাকায় ভোটে হাওয়া বইতে থাকে। তাড়াশ উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মাধাইনগর ইউনিয়নের ওয়াশীন, কাস্তা, বেত্রশিন, সেরাজপুর, মালশীন, বলভা, উত্তর মথুরাপর ও গুড়মা গ্রাম নিয়ে ১ নং সংরক্ষিত ওয়ার্ড গঠিত। ওই ওয়ার্ডরে ইউপি সদস্য মোছা. ফিরোজা খাতুনের মৃত্যুতে আসনটি শুণ্য হয়। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৪৬৩৬। নারী ভোটার ২৩২৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ২৩০৭ জন। শুণ্য আসনটিতে তালগাছ প্রতীকে মোছা. আতিয়া খাতুন আর মোছা. ফেরেজা পারভীন মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

২৮ এপ্রিল সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ৪ টি কেন্দ্র ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ভোট কেন্দ্র গুলো হলো, গুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাস্তা- বেত্রাশীন সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়াশিন সরকারি প্রাথমিক বিদ্যালয়। তবে কোন কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নয় বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন । নির্বাচনকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে উপজেলা নির্বাচন কার্যালয়ের পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের পদক্ষেপ। তারপরও নির্বাচনী এলাকায় একদিন আগেই থেকে আইনশৃঙ্খলা বাহিনী রাস্তায় টহলও জোরদার করেছে। ইতিমধ্যে কেন্দ্রগুলোতে নির্বাচনের ভোটের সরঞ্জাম বিতরণের প্রক্রিয়া শুরু হয়েছে।

তাড়াশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মেহরাজুল হাসান বলেন, নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৪টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। নির্বাচন ঘিরে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কোন কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়নি। তারপরও ভোট পরিস্থিতি স্বাভাবিক রাখতে কেন্দ্র গুলোতে নিবার্হী ম্যাজিষ্টেট দায়িত্ব পালন করবেন। ঝুঁকির বিষয়টি মাথায় রেখে এরই মধ্যে নিছিদ্র নিরাপত্তা ছক তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।

আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্র জানায়, প্রার্থী-সমর্থকদের মারমুখী আচরণ, পেশী শক্তি প্রয়োগ এবং জাল ভোট দেয়াসহ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম।