রেকিট বেনকিজারের প্রথম প্রান্তিক প্রকাশ

Posted on April 25, 2024

রাব্বি :পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ টাকা ১০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩২ টাকা ১৮ পয়সা।

তথ্য মতে, হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ৬৯ টাকা ০৪ পয়সা, যা আগের বছর ৭৫ টাকা ১৪ পয়সা ছিল। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮৪ টাকা ৭৯ পয়সা।

তথ্য অনুযায়ী, উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৮২.৯৬ শতাংশ শেয়ার, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪.৭০ শতাংশ শেয়ার, বিদেশিদের হাতে রয়েছে ২.৭৮ শতাংশ শেয়ার, সরকারের হাতে রয়েছে ৩.৭৭ এবং বাকি ৫.৭৯ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ৩,৭৯৯.০০ টাকা থেকে ৫,২৭১.০০ টাকায়। গতকাল সমাপনী শেয়ার দর ছিল ৪,৬৯২.১০ টাকা, এবং সমাপনী দর ছিল ৪,৬৯২.১০ টাকা। ১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থা করেছে।