প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে হাইডেলবার্গ সিমেন্টের

Posted on April 25, 2024

চলতি ২০২৩-২৪ হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড। আর এই প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০২৪) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৯৬ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৬ টাকা ৮৫ পয়সা। অর্থাৎ প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় আগের বছরের তুলনায় ১১ পয়সা বেড়েছে। অন্যদিকে ২০২৪ সালের ৩১ মার্চে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ৭৪ টাকা ১৬ পয়সা। আর প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২৩ টাকা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৭ টাকা ৪৯ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ১৯৮.৫০ টাকা থেকে ৩৪৯.৭০ টাকায়। গতকাল সমাপনী শেয়ার দর ছিল ২২৯.৩০ টাকা, ওপেনিং দর ছিল ২২৫.১০ টাকা, আজকে দর উঠানামা করেছে ২২২.৫০ টাকা থেকে ২৩০.৫০ টাকার মধ্যে এবং সমাপনী দর ছিল ২২২.৫০ টাকা। ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থা করেছে।