অলিম্পিক ইন্ডাস্ট্রিজ উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

Posted on April 23, 2024

রাব্বি : পুঁজিবাজারের তালিকাভূক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্যোক্তা আজিজ মোহাম্মদ ভাই ২৭ লাখ টাকার শেয়ার কিনেছেন। গত ৪ মার্চ ডিএসইর বিদ্যমান বাজারদরে এ শেয়ার কেনার ঘোষণা দিয়েছিলেন তিনি।

তথ্য মতে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৫ টাকা ২৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৮৮ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির বিক্রি বাবদ আয় হয়েছে ২ হাজার ৫৭৮ কোটি ৫২ লাখ টাকা, এর আগের হিসাব বছরে যা ছিল ২ হাজার ১৪৩ কোটি ৮৮ লাখ টাকা।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ১৪১.০০ টাকা থেকে ১৮০.০০ টাকায়। গতকাল শেয়ার দর ছিল ১৪৮.০০ টাকা, ওপেনিং দর ছিল ১৫১.৫০ টাকা এবং এই রিপোর্ট লেখা পর্যন্ত আজকের দিনে দর উঠানামা করেছে ৪৭.৮০ টাকা থেকে ১৫১.৫০ টাকার মধ্যে । ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানিটি খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থা করেছে।