ন্যাশনাল ব্যাংকের শেয়ারদর কমেছে ১৪.২৯ শতাংশ

Posted on April 20, 2024

রাব্বি : পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের চার কার্যদিবসে কমেছে ১৪ দশমিক ২৯ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর দাঁড়িয়েছে ৬ টাকা, আগের সপ্তাহ শেষে যা ছিল ৭ টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে ন্যাশনাল ব্যাংকের সমন্বিত লোকসান হয়েছে ৩ টাকা ৪৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১১ পয়সা (পুনর্মূল্যায়িত)। সে হিসাবে তিন প্রান্তিকে ব্যাংকটির লোকসান বেড়েছে ৩ দশমিক ১৪ গুণ। আর আলোচ্য হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫৭ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৩৯ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ৬.০০ টাকা থেকে ৮.৪০ টাকা। ১৮-৪-২০২৪ এ ওপেনিং দর ছিল ৬.২০ টাকা, ঐ দিনে দর উঠানামা হয়েছে ৬.০০ টাকা থেকে ৬.২০ টাকার মধ্যেএবং সমাপনী দর ছিল ৬.০০ টাকা। ১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেড বর্তমানে বি ক্যাটাগরিতে অবস্থান করছে।