আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতারণা মামলা

Posted on April 19, 2024

নিজস্ব প্রতিবেদক: ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে ঢাকার আদালতে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।  গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সুভাষ চন্দ্র পাথর নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা দায়ের করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে মঞ্জুরুল আলমের প্রতি সমন জারি করে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। আগামী ৩ জুন মনজুরুল আলমকে আদালতে হাজির হতে হবে।

বাদীর আইনজীবী নির্মল চন্দ্র চৌধুরী আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘প্রতারণার মাধ্যমে ১ কোটি ৩৯ লাখ ৯৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এই মামলা করা হয়েছে।’

বাদী মামলায় অভিযোগ করেন, তিনিসহ ২৭ জন আলেশা মার্টের আকর্ষণীয় ও লোভনীয় বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে মোটরসাইকেলসহ বিভিন্ন পণ্য ক্রয়ের জন্য অনলাইন ও ব্যাংকের মাধ্যমে বিভিন্ন তারিখ ও সময়ে ১ কোটি ৩৯ লাখ ৯৪৫ টাকা পরিশোধ করেন। আলেশা মার্ট টাকা বুঝে পেয়ে পণ্য সরবরাহের তারিখসহ টাকার রশিদ প্রদান করে। কিন্তু নির্ধারিত সময়ের পরেও পণ্য সরবরাহ না করায় বাদী এবং এই মামলার সাক্ষীগণ আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি পণ্য সরবরাহ করতে পারবেন না বলে জানান। একইসঙ্গে টাকা ফেরত দেয়ার কথাও জানান। পরবর্তী সময় ২৭ জন গ্রাহককে তিনি ২৭টি চেক প্রদান করেন। সবগুলো চেকই ব্যাংক থেকে প্রত্যাখ্যাত (ডিসঅনার) হয়। এরপর চেয়ারম্যান কথা দেন তাদের টাকা ফেরত দেয়া হবে।

দীর্ঘদিন টালবাহানা করার পর ও টাকা ফেরত না দেয়ায় গ্রাহকরা গত ৩১ ডিসেম্বর আলেশার কেন্দ্রীয় কার্যালয়ে হাজির হলে গ্রাহকদের টাকা ফেরত দেয়া হবে না বলে চেয়ারম্যান জানান এবং টাকা চাইলে জীবনের তরে শেষ করে দেয়া হবে বলে হুমকি দেন।

জানা গেছে, আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলমের বিরুদ্ধে ঢাকাসহ সারাদেশে অনেক প্রতারণার মামলা রয়েছে।