সিলেট বঙ্গবন্ধু হাইটেক পার্কে জমি বরাদ্দ নিলো এডিএন টেলিকম

Posted on April 17, 2024

পুঁজিবাজার ডেস্ক : সিলেটের বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে (বিএসএমএইচটিপি) জমি বরাদ্দ নিয়েছে পুঁজিবাজারে তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতে তালিকাভুক্ত কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড।

জানা যায়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে এ জমি বরাদ্দ নিয়েছে এডিএন টেলিকম।

মঙ্গলবার (১৬ এপ্রিল) কোম্পানিটি জমির ইজারা সংক্রান্ত একটি চুক্তিও সম্পন্ন করেছে।

এ সময় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ মোঃ তবিবুর রহমান, পরিচালক, অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স, ব্যারিস্টার মোঃ গোলাম সরওয়ার ভূঁইয়া, পরিচালক, কারিগরি, শাহরিয়ার আল হাসান, সহকারী পরিচালক, বিনিয়োগ, এ.কে.এ.এম. ফজলুল হক-প্রকল্প পরিচালক, মোঃ মোস্তফা কামাল-প্রকল্প পরিচালক এবং এডিএন থেকে টেলিকম মোঃ জিয়াউল হক, পরিচালক ও চিফ বিজনেস অফিসার, মোঃ মনির
হোসেন, কোম্পানি সেক্রেটারি মোঃ শিহাব উদ্দিন, প্রশাসনের প্রধানসহ এসময় উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্য অনুসারে, আন্তর্জাতিক মানের উৎপাদন সুবিধা বিকাশের জন্য এডিএন টেলিকমকে প্রায় ১ দশমিক ৭৫ একর বা সাত হাজার ৯৫ বর্গ মিটারের একটি অংশ ৪০ বছরের জন্য ইজারা দেওয়া হয়। যার প্রতি বর্গমিটারের ভাড়া দেড় ডলার। ফলে আগামী ১০ বছরে কোম্পানিটির জমির ইজারা ভাড়া বাবদ দশ হাজার ৬৪২ ডলার ব্যয় হবে।

কোম্পানিটি জানায়, প্রথম দশ বছরের পরবর্তী ৩ বছর পরপর সিলেটের বঙ্গবন্ধু হাইটেক পার্কে বরাদ্দকৃত জমির ইজারা ভাড়া সর্বোচ্চ ১০ শতাংশ বাড়বে।

প্রসঙ্গগত, গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৯১.০০ টাকা থেকে ১৫২.৭০ টাকা। গতকাল দর ছিল ১১৫.৫০ টাকা ,আজকের ওপেনিং দর ছিল ১১৯.৭০ টাকা, আজকের দিনে দর উঠানামা হয়েছে ১১৩.৯০ টাকা থেকে ১১৯.৭০ টাকার মধ্যে এবং শেষ সমাপনী দর ছিল ১১৪.৭০ টাকা।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত এডিএন টেলিকম লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।

কর্পোরেট সংবাদ/ইউ