৫৮ বছর বয়সে পেশাদার ফুটবলে ফিরছেন রোমারিও

Posted on April 17, 2024

স্পোর্টস ডেস্ক : ২০০৮ সালে অবসরের ঘোষণা দেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোমারিও। মাঝে একবার বাবার ইচ্ছাপূরণে ঘরোয়া লিগের একটি ম্যাচে খেলতে দেখা যায় তাকে। এবার ১৬ বছর পর ফের পেশাদার ফুটবলে ফিরছেন এই ৫৮ বছর বয়সী এই তারকা ফুটবলার।

যতটুকু জানা গেছে, নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতেই মাঠে ফিরছেন তিনি। তার ৩০ বছর বয়সী ছেলে রোমারিনিও খেলেন রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকার হয়ে। সেখানেই একসঙ্গে দেখা যাবে বাবা-ছেলেকে।

অবশ্য, রোমারিওর ফেরার খবরটি জানিয়েছে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো। তারা জানিয়েছে, মাঠে ফিরতে ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরি-আ টু’তে নাম নিবন্ধন করিয়েছেন রোমারিও। তবে পুরো মৌসুম খেলবেন না। ছেলের সাথে কয়েকটি ম্যাচ একত্রে খেলবেন বলেই জানিয়েছেন।

এই বয়সে মাঠে নেমে কতোটা কি করতে পারবেন রোমারিও, সেই প্রশ্ন তো থেকেই যায়। তবে এ ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী ব্রাজিলিয়ান কিংবদন্তি। ফেরার প্রসঙ্গে তিনি বলেন, ‘খুব কম অ্যাথলেট এবং ফুটবলারই নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণের সুযোগ পায়। আমার বয়স ৫৮ বছর হলেও এখনো বেশ ভালো বোধ করছি। খেলার জন্য নিজেকে যথেষ্ট যোগ্য বলেই মনে করি।’

২৩ বছরের পেশাদার ক্যারিয়ারে ১০০০-এর বেশি গোল করেছেন রোমারিও। ১৯৯৪ বিশ্বকাপ জয়ী এই তারকা ব্রাজিলের হয়ে ৭০টি ম্যাচ খেলে ৫৫টি করেছেন। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনা, ফ্ল্যামেঙ্গো, ভাসকো দা গামা ও পিএসভিতেও খেলেছেন তিনি।