বন্ধু মহলকে নিয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প, চিকিৎসা পেলো প্রায় দেড় হাজার রোগী

Posted on April 15, 2024

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের ছুটি ভালো কাজে লাগাতে অসহায় দুঃস্থ রোগীর সেবা করার জন্যে এই মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়। ঈদুল ফিতরের দ্বিতীয় দিন শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯ টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আলমঙ্গীর হোসেন জনির আয়োজনে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পে বিভিন্ন বয়সের প্রায় দেড় হাজার নারী-পুরুষকে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এসময় সহযোগিতায় ছিলেন ঢাকা মেডিক্যাল কলেজের নাক কাল গলা বিভাগের চিকিৎসক ডা. রিয়াসাদ জামান তুলন, ২৫০ শয্যা বিশিষ্ট মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. সউদ কবির মালিক জোয়ার্দ্দার ও ডা. নাজমুস সাকিব রচি।

মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক সার্জারির সহকারি অধ্যাপক ডা. আলমগীর হোসেন জনি বলেন, 'আমি চুয়াডাঙ্গার সন্তান। চুয়াডাঙ্গার উপর আমার অনেক দায়িত্ব ও কর্তব্য আছে। আমি এবং আমার বন্ধুদের উদ্যোগে বিগত ৪ বছর এমন ফ্রী মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করছি। তারই ধারাবাহিকতায় এবারও ঈদের ছুটিতে বাড়ি এসে আমরা অহেতুক আড্ডা দিয়ে সময় নষ্ট না করে ভালো কাজে লাগাতে আমি ও আমার বন্ধুরা মিলে এই আয়োজন করেছি।

গ্রামগঞ্জের যে সব গরীব অসহায় রোগী আছে যাদের ট্রমা বা আঘাতজনিত যে কোনো সমস্যা, কোমর ও হাঁটুর যে কোনো ধরণের জটিল সমস্যা, ঘাড় ও কোমর ব্যথা, যে কোন ধরণের হাড়ভাঙ্গা জনিত সমস্যা, আথ্রাইটিস, বাতের ব্যথা এবং হাড় ক্ষয়জনিত সমস্যা, হাঁটু ব্যাথায় ভুগছেন, অর্থোপেডিক সংক্রান্ত যেসব রোগী আছে যারা চিকিৎসা সেবার আওতার বাইরে থাকে আমরা তাদেরকে সম্পূর্ণ ফ্রি চিকিৎসা , ফ্রি ওষুধ, ফ্রি ইনজেকশন প্রদান করছি এমনকি ওষুধ কেনার জন্যে আর্থিক সহায়তাও প্রদান করছি।

ফ্রি মেডিকেল ক্যাম্পের ভলান্টিয়ার হিসেবে কাজ করেন ডা. আলমগীর হোসেন জনির বন্ধুমহল। যারা সরকারের বিভিন্ন দফতরের উচ্চ পদস্থ কর্মকর্তা, ব্যাবসায়ী, শিক্ষক ও গণমাধ্যমকর্মী।