ডক্টরেট সম্মাননা পেলেন রামচরণ

Posted on April 15, 2024

বিনোদন ডেস্ক : তেলুগু সিনেমার কিংবদন্তি চিরঞ্জীবীর ছেলে হলেও নিজের প্রতিভার জোরেই খ্যাতি পেয়েছেন রামচরণ। মেধা আর পরিশ্রমের মাধ্যমে নিজের শক্ত ক্যারিয়ার গড়েছেন এই তারকা অভিনেতা। এবার ডক্টরেট ডিগ্রি পেলেন রাম চরণ।

দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া ডটকমের তথ্য অনুসারে, ভারতের চেন্নাইয়ের ভেলস বিশ্ববিদ্যালয় রাম চরণকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়েছে। দক্ষিণী তারকা একজন সফল প্রযোজকও। সিনেমায় তার অবদানের কথা মাথায় রেখেই এই সম্মান দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১৩ এপ্রিল সম্মানসূচক এ ডিগ্রি গ্রহণ করেন রাম চরণ।

ভেলস বিশ্ববিদ্যালয়ের এক্স (টুইটার) অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাতে বলা হয়েছে, রাম চরণ ভারতীয় অভিনেতা, প্রযোজক এবং উদ্যোক্তা। ১৪ তম বার্ষিক কনভোকেশনে ভেলস বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া ‘ডক্টরেট অব লিটারেচার’ ডিগ্রি গ্রহণ করেছেন রাম চরণ।

৩৯ বছর বয়সী রাম চরণ কৃতজ্ঞতা জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন। তাতে ‘ট্রিপল আর’খ্যাত এ অভিনেতা লেখেন, ‘ভেলস বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি পেয়ে আমি ভীষণ আনন্দিত। চেন্নাইয়ের মানুষ এবং যারা আমার জার্নির সঙ্গে যুক্ত ছিলেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ।’

২০০৭ সালে ‘চিরুথা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন রাম চরণ। তেলেগু ভাষার এ সিনেমায় রাম চরণ তার সহশিল্পী হিসেবে পান নেহা শর্মাকে। এটি পরিচালনা করেন পুরি জগন্নাথ। মুক্তির পর বক্স অফিসে দারুণ সাড়া ফেলে। শুধু তাই নয়, নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারও জিতে নেন রাম চরণ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।