রেলের কালোবাজারি চক্র সিন্ডিকেটকে র‌্যাবের হুঁশিয়ারি

Posted on April 8, 2024

নিজস্ব প্রতিবেদক: রেলের টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আজ সোমবার (৮ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে রেলে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে টিকেট কালোবাজারি প্রতিরোধসহ র‍্যাব কর্তৃক গৃহীত নিরাপত্তা পর্যবেক্ষণ এবং গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে কমলাপুর রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

খন্দকার আল মঈন বলেন, রেলের যাত্রী ভোগান্তির জন্য যদি একজন দালালও পাই কঠোর ব্যবস্থা গ্রহণ করব। দালালদের দৌরাত্ম ও ট্রেনের কালোবাজারির সঙ্গে জড়িত যারা তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে এসেছি। দেশের বিভিন্ন বড় স্টেশনে অভিযান পরিচালনা করা হয়েছে। শতাধিক কালোবাজারিকে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।

টিকিট কালোবাজারি চক্র সিন্ডিকেটকে হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন, আমরা যদি একজন দালালকেও পাই, যার কারণে রেলের যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন, তাহলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করে কাজ করছি। কোনো ধরনের নাশকতা বা সহিংসতার তথ্য যদি থাকে বা আশঙ্কা থাকে তা যেন আমরা যথাসময়ে জানতে পারি সে বিষয়ে আমাদের মেকানিজমও কাজ করছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে এবং অন্য যারা কাজ করছে সবার সঙ্গে সমন্বয় করে বলছি, কোনো ধরনের নাশকতা বা সহিংসতার তথ্য আমাদের কাছে নেই।

খন্দকার আল মঈন আরও বলেন, যাত্রীদের প্রতি অনুরোধ নিয়মতান্ত্রিকভাবে ট্রেনে চলাচল করুন। নিজের জীবনের ঝুকি নিয়ে ভ্রমণ করবেন না। সাইবার ওয়াল্ডেও নজরদারি চলছে। যে কোনো ঝুঁকি মোকাবিলা করার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ফাঁকা ঢাকার নিরাপত্তায় মোটরসাইকেল প্যাট্রোল টিম ও টহল র‌্যাব রাখা হয়েছে।