স্বাক্ষর জালিয়াতি করে বোনের জমি অধিগ্রহণের টাকা আত্মসাত

Posted on April 8, 2024

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের হাটিকুমরুল ইন্টারচেইঞ্জের ভূমি অধিগ্রহণের জন্য বরাদ্দ বোনের প্রাপ্য টাকা তুলে নিয়ে আত্মসাত করার অভিযোগ উঠেছে ভাইয়ের বিরুদ্ধে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ শহরেছোট ভাইয়ের বিরুদ্ধে এসব অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী বোন লায়লা সিদ্দিকী। ভুক্তভোগী লায়লা সিদ্দিকী সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত লিয়াকত আলী সিদ্দিকীর মেয়ে ও চড়িয়াকান্দিপাড়া গ্রামের আব্দুল খালেকের স্ত্রী।

সংবাদ সম্মেলনে লায়লা সিদ্দিকী বলেন, বাবা ও দাদার সম্পত্তিতে সরকারের মেগা প্রকল্প হাটিকুমরুল ইন্টারচেইঞ্জ নির্মাণ করছেন। বাবা ও দাদার অধিগ্রহনকৃত জমির মুল্য প্রায় ১৪৮কোটি। ইতোমধ্যে কিছু জমি অধিগ্রহণের টাকা জেলা প্রশাসক কার্যালয় থেকে দেওয়া হয়েছে'।

ছোট ভাই শিহাবুল ইসলাম ওরফে শিহাব সিদ্দিকী জাল পাওয়ার অব এ্যাটর্নি তৈরী করে এবং আমার জাল স্বাক্ষর ব্যবহার করে জমি অধিগ্রহণের ১৫ কোটি টাকা উত্তোলন করে তা সম্পূর্ণ আত্মসাত করেছে। বাবার ওয়ারিশ হিসেবে ভাইয়ের কাছে টাকা চাইলে টাকা দিতে অস্বীকার করেন এবং নানা রকম ভয়ভীতি প্রদর্শন করছেন।

তিনি আরও বলেন, বাবার সন্তান হিসেবে আমরাও তার সম্পত্তির ওয়ারিশ। কিন্তু আমার ভাই প্রতারণার মাধ্যমে বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করেছে। এ অবস্থায় আমরা ন্যায় বিচার প্রার্থী। সংবাদ সম্মেলনে তিনি সরকার ও প্রশাসনের সকলের কাছে আত্মসাতকৃত টাকা ফেরত প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। সংবাদ সম্মেলনে লায়লা সিদ্দিকীর শিশু সন্তান উপস্থিত ছিলেন।

অভিযুক্ত শিহাবুল ইসলাম ওরফে শিহাব সিদ্দিকীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কোন সাংবাদিকের সাথে কথা বলিনা, যা হবার আইনের মাধ্যমে হবে।