শাহজিবাজার পাওয়ারের বোর্ড সভার তারিখ ঘোষণা

Posted on January 23, 2023

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানী ও শক্তি খাতের কোম্পানি শাহজিবাজার পাওয়ার কোম্পানির পর্ষদ সভার সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ জানুয়ারি, বিকাল সাড়ে ৩ টায় ওই সভা অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর,২০২২, দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করার পর অনুমোদন করলে তা প্রকাশ করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আগের বছর ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শাহজিবাজার পাওয়ারের শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৩ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৫ পয়সা। ঐ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৬৩ পয়সায়।

২০২০-২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ২৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে শাহজিবাজার পাওয়ার। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৪৭ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ০৫ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৪ টাকা ৯৪ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে শাহজিবাজার পাওয়ার। আগের হিসাব বছর শেষে যা ছিল একই লভ্যাংশ।