পটুয়াখালীতে ২৩৪ ইমাম ও মোয়াজ্জিনকে ঈদ সম্মানী প্রদান

Posted on April 6, 2024

মোঃ বাদল হোসেন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী পৌরসভার ১১৭টি মসজিদের ২৩৪ জন খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমকে ঈদুল ফিতরপূর্ব ঈদশুভেচ্ছা ও সম্মানী স্বরূপ ১১ লক্ষ ৩১ হাজার ৫০০ টাকা প্রদান করলেন দ্বিতীয়বার নির্বাচিত মেয়র মহিউদ্দিন আহম্মেদ।

শনিবার (৬ মার্চ) সকাল ১০ টায় পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সাবেক কাউন্সিলর খন্দকার ফরহাদ জামান বাদলের সঞ্চালনায় ঈদপূর্ব ঈদুল ফিতরের শুভেচ্ছা ও সম্মানী স্বরূপ পৌরসভার ১১৭টি মসজিদের ১২৫ জন খতিব ও ইমামকে ৬ হাজার টাকা করে ৭ লক্ষ ৫০ হাজার টাকা ও ১০৯ মোয়াজ্জিন ও খতিবকে ৩,৫০০ টাকা করে ৩ লক্ষ ৮১ হাজার ৫০০ টাকা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দ্বিতীয়বার সদ্য নির্বাচিত পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ।

অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট হাফিজুর রহমান, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ, জেলা ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা আবু সাঈদ, সাধারন সম্পাদক আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল কাদের, মদিনা জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলা মোঃ আবু ইউছুফ, ডিসি বাংলো জামে মসজিদের খতিব মাওলানা আশ্রাফ আলী, মডেল মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ তানভীরুল ইসলাম, মাওলানা মোঃ মনিরুজ্জামান, জেলা যুবলীগের সাবেক নেতা মোঃ রেজাউল করিম সোয়েব। শুভেচ্ছা বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদ হোসেন, ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর মোঃ রেজাউল হাসান লাবু, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ তৌহিদুল ইসলাম, ৮ নং কাউন্সিলর মোঃ রাকিব আকন, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ লোকমান হোসেন, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মঈন হোসেন চানু খাঁ, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ বেল্লাল মৃধা প্রমুখ। উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এসএম মতিন মাহমুদ জাহিদ সিকদার।

প্রকাশ, মহিউদ্দিন আহমেদ ২০১৯ সালে মেয়র নির্বাচিত হয়ে ঐ বছর থেকে পৌরসভাধীন সকল মসজিদ সমূহের ইমাম, খতিব, মোয়াজ্জিন ও খাদেমদের ব্যক্তিগত ভাবে ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক সম্মানি প্রদান ও প্রতিবছর পৌরসভাধীন মসজিদের সমূহের ৮ জন ইমাম ও খতিবকে ওমরাহ হজ্জ্বে প্রেরন করে আসছিলেন। এ বছর পৌরসভার নিজস্ব ফান্ড থেকে ঈদুল ফিতর উপলক্ষে হুজুরদেরকে সম্মানী দেয়া হচ্ছে বলে নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ জানান। এবারও আসছে ঈদুল আজহা উপলক্ষে মেয়র মহিউদ্দিন তার ব্যক্তিগত উদ্যোগে ১০ জন ইমাম ও মোয়াজ্জিন ওমরাহ হজ্জ্বে পবিত্র মক্কা প্রেরন করার কথা ঘোষনা করেন মেয়র মহিউদ্দিন।