ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

Posted on April 4, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংক লিমিটেড বিনিয়োগকারীদের সর্বমোট ২০ শতাংশ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্যালোচনা দেখা যায়, ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭৩ পয়সা এবং ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ৩৬ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪০ টাকা ৭৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ মে বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ মে।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৩২.৩০ টাকা থেকে ৪৩.৪০ টাকা। গতকাল দর ছিল ৪০.১০ টাকা, আজকের ওপেনিং ছিল ৪০.১০ টাকা, আজকের দিনে দর উঠানামা হয়েছে ৩৯.৬০ টাকা থেকে ৪০.৫০ টাকা এবং শেষ সমাপনী দর ছিল ৩৯.৭০। ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি ব্র্যাক ব্যাংক অ্যান্ড টেক্সটাইলস্ বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।