পর্ষদ সভার তারিখ ঘোষণা লাভেলোর

Posted on April 4, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি লাভেলোর পর্ষদ সভার তারিখ প্রকাশ করেছে। কোম্পানিটি আগামী ১৫ এপ্রিল বেলা সাড়ে ৩টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সভায় চলতি ২০২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

পর্যাবেক্ষণে দেখা যায়, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৭৩ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৫১ পয়সায়।

জানা গেছে, সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ২৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৪৩ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২৯.৫০ টাকা থেকে ৫৯.২০ টাকা। গতকাল দর ছিল ৫৮.২০ টাকা, আজকের ওপেনিং ছিল ৫৮.৩০ টাকা, আজকের দিনে দর উঠানামা হয়েছে ৫৭.৪০ টাকা থেকে ৬০.১০ টাকা এবং শেষ সমাপনী দর ছিল ৫৯.৬০। ২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি লাভেলো বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।