৩৫০ কোটি টাকার শেয়ার অনুমোদন রেনাটার

Posted on April 3, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান রেনাটা পিএলসির ৩৫০ কোটি টাকা মূল্যের অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যুর প্রস্তাব সম্প্রতি অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্যালোচনায় দেখা যায়, রেনাটার ৩৫০ কোটি টাকা মূল্যের শেয়ার হবে রিডিমেবল, কিউমুলেটিভ, নন-কনভার্টিবল ও নন-পার্টিসিপেটিভ প্রেফারেন্স শেয়ার। কোম্পানিটি প্রাইভেট অফারের মাধ্যমে এ শেয়ার ইস্যু করবে। এ শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানি তার বিদ্যমান ঋণের আংশিক পরিশোধ করবে
এর আগে গত ২২ অক্টোবর ৩৫০ কোটি টাকা মূল্যের অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যুর তথ্য স্টক একচেঞ্জকে জানায় রেনাটা। একইসাথে ৫০০ কোটি টাকার বন্ড ইস্যুর কথাও জানানো হয়।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৭৩০.০০ টাকা থেকে ১,২১৭.৯০ টাকা। গতকাল দর ছিল ৭৬৪.৩০ টাকা, আজকের এ ওপেনিং ছিল ৭৬৯.৯০ টাকা এবং এই রিপোর্ট লেখা পর্যন্ত আজকের দিনে দর উঠানামা হয়েছে ৭৫৬.৫০ টাকা থেকে ৭৭৪.০০ টাকা। ১৯৭৯ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।