বিট কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা,ট্রাকের মালিক আটক

Posted on April 1, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় পাহাড়খেকোদের ট্রাকের চাপায় বনবিট কর্মকর্তাকে হত্যার ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে গ্রেপ্তার হয়েছে ট্রাকের মালিক এজাহারভুক্ত ৫ নম্বর আসামি ছৈয়দ করিম (৩৫)।

সোমবার (১এপ্রিল) রাত সাড়ে ১২ টার পর বন বিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

নিহত বন কর্মকর্তার সাজ্জাদুজ্জামান সজল (৩০) মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে। তিনি কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। দুবছর আগে বিয়ে করা সাজ্জাদের নয় মাসের একটি মেয়ে সন্তান রয়েছে।

মামলার আসামিরা হলেন, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম হরিণমারা এলাকার মোহাম্মদ কাশেমের ছেলে ও ডাম্পার ট্রাকটির চালক মো. বাপ্পী (২৩), একই এলাকার সুলতান আহম্মদের ছেলে ছৈয়দ আলম ওরফে কানা ছৈয়দ (৪০) ও তার ছেলে মো. তারেক (২০), রাজাপালং ইউনিয়নের তুতুরবিল এলাকার নুরুল আলম মাইজ্জার ছেলে হেলাল উদ্দিন (২৭), হরিণমারা এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে ছৈয়দ করিম (৩৫), একই এলাকার আব্দুল আজিজের ছেলে আনোয়ার ইসলাম (৩৫), আব্দুর রহিমের ছেলে শাহ আলম (৩৫), হিজলিয়া এলাকার ঠান্ডা মিয়ার ছেলে মো. বাবুল (৫০), একই এলাকার ফরিদ আলম ওরফে ফরিদ ড্রাইভারের ছেলে মো. রুবেল (২৪) এবং হরিণমারা এলাকার শাহ আলমের ছেলে কামাল উদ্দিন ড্রাইভার (৩৯)।

এছাড়া মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫/৬ জনকে। এদের মধ্যে ট্রাকের মালিক গ্রেপ্তার হয়েছে এজাহারভুক্ত ৫ নম্বর আসামি ছৈয়দ করিম (৩৫)।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন।

তিনি জানান, পাহাড়খেকোদের ট্রাকের চাপায় বনবিট কর্মকর্তাকে হত্যার ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে মামলা দায়ের করে।পরে আমরা অভিযান চালিয়ে ট্রাকের মালিক এজাহারভুক্ত ৫ নম্বর আসামি ছৈয়দ করিম (৩৫) গ্রেফতার করেছি।

প্রসঙ্গ: উখিয়া হরিণমারা এলাকায় অবৈধভাবে মাটিভর্তি একটি ট্রাককে ধাওয়া করতে গিয়ে সেই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সাজ্জাদ হোসেন নামের এক বিট কর্মকর্তা নিহত হয়।