রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের অভিযান, অস্ত্রসহ ২ জঙ্গি গ্রেপ্তার

Posted on January 23, 2023

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের অভিযানে গোলাগুলির পর নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। দেশি ও বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (২৩ জানুয়ারি) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোরে রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, নতুন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ নেতাকে ধরতে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান চালায় র‌্যাব। এ সময় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানাবে র‍্যাব।

কক্সবাজার র‍্যাব-১৫’র অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোররাতে অভিযানে নামে কক্সবাজার র‍্যাব-১৫ সদস্যরা। এ সময় র‍্যাবের উপস্থিতিতে টের পেয়ে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে জঙ্গিরা। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি শুরু করে।

এক পর্যায়ে রোহিঙ্গা ক্যাম্পের আস্তানা থেকে নব্য জঙ্গি সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ নেতা, শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার করে র‍্যাব।