অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালকের শেয়ার হস্তান্তর সম্পন্ন

Posted on March 27, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভূক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক নূর জাহান হুদা তার কাছে থাকা ২৫ লাখ ২৬ হাজার ৩১৫টি শেয়ার হস্তান্তর সম্পন্ন করেছেন।

জানা গেছে, পূর্বঘোষণা অনুযায়ী এ শেয়ার হস্তান্তর সম্পন্ন করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক নূর জাহান হুদা। (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্যালোচনায় দেখা যায়, নূর জাহান হুদা তার কাছে থাকা ২৫ লাখ ২৬ হাজার ৩১৫টি শেয়ার তার ছেলে এল এদ্রোস হুদাকে (সাধারণ শেয়ারহোল্ডার) উপহার হিসেবে দিয়েছেন। এর আগে ৪ মার্চ এসব শেয়ার হস্তান্তরের ঘোষণা দেন।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৬ পয়সা যা আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৫ টাকা ২৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৮৮ পয়সায়।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ১৪১.০০ টাকা থেকে ১৮০.০০ টাকা। ২৫-৩-২০২৪ ওপেনিং দর ছিল ১৪৮.০০ টাকা এবং ঐ দিনে দর উঠানামা হয়েছে ১৪৮.০০ টাকা থেকে ১৫০.১০ টাকার মধ্যে। ১৯৮৯ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ কোম্পানি বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।