এনভয় টেক্সটাইলসের এজিএম আগামীকাল

Posted on March 27, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ঢাকার গুলশান এভিনিউয়ের গুলশান শুটিং ক্লাবে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে , চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির আয় হয়েছে ৬৯০ কোটি ৯৫ লাখ টাকা যা আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৪৯ কোটি ৯৬ লাখ টাকা। সে তুলনায় কোম্পানিটির আয় বেড়েছে ২৫ দশমিক ৬৪ শতাংশ। এছাড়া চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৪ কোটি ২৭ লাখ টাকা যা আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০ কোটি ৫৯ লাখ টাকা এবং সে হিসাবে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১৭ দশমিক ৮৭ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা যা আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৩ পয়সা। জানা যায়, গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪১ টাকা ১ পয়সায়।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৩৩.০০ টাকা থেকে ৪৭.৭০ টাকা। ২৫-৩-২০২৪ ওপেনিং দর ছিল ৩৭.২০ টাকা। ঐ দিনে দর উঠানামা হয়েছে ৩৭.০০ টাকা থেকে ৩৭.০০ টাকার মধ্যে। ২০১২ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত এনভয় টেক্সটাইলস বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।