৭ শতাংশ আয় বেড়েছে সামিট পাওয়ারের

Posted on March 25, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট পাওয়ার লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। জানা গেছে আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে ৭ শতাংশ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, রোববার (২৪ মার্চ) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। গত বছর একই সময়ে ৭৬ পয়সা আয় হয়েছিল। ফলে বছরের ব্যবধানে সামিট পাওয়ারের দ্বিতীয় প্রান্তিকে আয় বেড়েছে ৭ দশমিক ৮৯ শতাংশ।

পর্যাবেক্ষণে দেখা যায়, হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই,২৩-ডিসেম্বর,২৩) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৭১ পয়সা। গত বছরের একই সময়ে ১ টাকা ৫৭ পয়সা আয় হয়েছিল গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯ টাকা ৭৭ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২২.৮০ টাকা থেকে ৩৪.০০ টাকা। গতকাল সমাপনী দর ছিল ২৩.৪০ টাকা, আজকের ওপেনিং দর ছিল ২৩.৬০ টাকা এবং আজকের দর উঠানামা হয়েছে ২৩.৬০ টাকা থেকে ২৪.৩০ টাকার মধ্যে। ২০০৫ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত সামিট পাওয়া লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।