কক্সবাজার এক্সপ্রেসের সাথে গাছ বোঝাই নসিমনের সাথে সংঘর্ষ

Posted on March 24, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: "কক্সবাজার এক্সপ্রেস "ট্রেনের সাথে আটকে পড়া গাছ বোঝাই নসিমনের সাথে সংঘর্ষ হয়। এতে ট্রেনের ইঞ্জিনে আঘাত লেগেছে তবে বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

রবিবার (২৪ মার্চ) বিকাল ১ টা ২০ মিনিটের সময় ডুলাহাজারা- চকরিয়া সেকশনে এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার এক্সপ্রেসের চালক আবদুল আউয়াল রানা বলেন,ডুলাহাজারা-চকরিয়া সেকশনে ৮১৩ নং "কক্সবাজার এক্সপ্রেস " ট্রেনের সাথে রেললাইনে আটকে পড়া গাছ বোঝাই নসিমনের সংঘর্ষে ট্রেনে থাকা সকল যাত্রী আতংকিত হয়ে পড়ে।ফলে আমরা ট্রেনে থাকা সকল যাত্রীকে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ করি।

তিনি আরো বলেন, আমি ও আমার সহকারী লোকাল মাস্টার,ট্রেনের স্টাফ এবং এলাকাবাসীদের সহায়তায় নসিমনকে রেললাইনের পাশে ফেলে দিয়ে সেকশন ক্লিয়ার করি।ফলে রমজান মাসে আল্লাহর রহমতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি বা হতাহত হয়নি।

চকরিয়া স্টেশন মাস্টার এস এম ফরহাদ জানান,"কক্সবাজার এক্সপ্রেস" ঢাকা যাওয়ার সময় বিকাল ১ টা ২০ মিনিটের দিকে চকরিয়ার ডুলাহাজারা এলাকায় আসলে গাছ বোঝাই একটি নসিমন রেললাইন পার হয়।এ সময় কক্সবাজার এক্সপ্রেসের সাথে গাছ বোঝাই নসিমনের ধাক্কা লেগে ইঞ্জিনে আঘাত হয়।তবে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয় নাই।এর আধা ঘন্টার পর ট্রেনটি আবার ঢাকার উদ্দেশ্য ছেড়ে যায়।

মানুষের সচেতনতার অভাব জানিয়ে তিনি বলেন, দায়িত্বরত ট্রেন আসার আগে ব্যারিয়ার ফেললে সেটা তুলে নিয়ে রাস্তা দিয়ে গাড়ি ও গরু-ছাগল পারাপার করে।এতে মারাত্মক দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানা,ইদানীং ট্রেন চলার সময় কে বা কাহারা ট্রেনে পাথর নিক্ষেপ করে।ফলে ট্রেনের অনেক জানালার কাচ ভেঙ্গে গেছে।এছাড়া যাত্রীও মারাত্মকভাবে আহত হওয়ার সম্ভাবনা রয়েছে।