আমরা নেটওয়ার্কসের সাবস্ক্রিপশন শুরু আজ

Posted on March 24, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভূক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেডের রাইট শেয়ার ইস্যুর সাবস্ক্রিপশন আজ শুরু হবে। চলবে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ৭ মার্চ। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

পর্যালোচনায় দেখা গেছে, গত ১৪ ফেব্রুয়ারি আমরা নেটওয়ার্ককে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে ৯২ কোটি ৯৮ লাখ টাকা মূলধন সংগ্রহের অনুমোদন করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

তথ্য অনুযায়ী, সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা নেটওয়ার্কস ১০ টাকা মূল্যের ৩ কোটি ৯ লাখ ৯৩ হাজার ৩০৪টি সাধারণ শেয়ার প্রতিটি ৩০ টাকা মূল্যে (শেয়ারপ্রতি ২০ টাকা হারে প্রিমিয়ামসহ) রাইট শেয়ার ইস্যু করবে। বিদ্যমান দুটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করা হবে। এর মাধ্যমে মোট ৯২ কোটি ৯৭ লাখ ৯৯ হাজার ১২০ টাকা মূলধন সংগ্রহ করবে।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৩৬.৬০ টাকা থেকে ৮৭.০০ টাকা। গতকাল সমাপনী দর ছিল ৩৯.০০ টাকা, আজকের ওপেনিং দর ছিল ৩৯.০০ টাকা এবং এই রিপোর্ট লেখা পর্যন্ত আজকের দর উঠানামা হয়েছে ৩৮.৮০ টাকা থেকে ৪০.২০ টাকার মধ্যে। ২০১৭ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।