শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন স্কয়ার ফার্মার পরিচালক

Posted on March 23, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসির পরিচালক স্যামুয়েল এস চৌধুরী শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন । আগামী ৩০ এপ্রিলের মধ্যে কোম্পানিটির ২০ লাখ শেয়ার কিনবেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পাবলিক ও ব্লক মার্কেটে এ শেয়ার কিনবেন তিনি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৮৮ কোটি ৬৪ লাখ ৫১ হাজার ১০। এর মধ্যে ৩৫ দশমিক শূন্য ১ শতাংশ উদ্যোক্তা পরিচালকদের কাছে, প্রতিষ্ঠান ১৫ দশমিক ২১, বিদেশি ১৩ দশমিক ৯৭ ও বাকি ৩৫ দশমিক ৮১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে। ১৯৯৫ সালে শেয়ারবাজারে আসা এ কোম্পানির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি ও পরিশোধিত মূলধন ৮৮৬ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১০ হাজার ৪২৯ কোটি ৬০ লাখ টাকা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২০৯.৫০ টাকা থেকে ২২২.৭০ টাকা। ২১-৩-২০২৪ এ ওপেনিং দর ছিল ২১৬.৪০ টাকা, ঐ দিনে দর উঠানামা হয়েছে ২১৫.৯০ টাকা থেকে ২১৮.১০ টাকার মধ্যে এবং সমাপনী দর ছিল ২১৭.৩০ টাকা। ১৯৯৫ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।