রেকিট বেনকিজারের পর্ষদ সভার তারিখ ঘোষণা

Posted on March 23, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আগামী ২৮ মার্চ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আর এ সভায় আলোচিত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা দেবে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

পর্যালোচনা দেখা যায়, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে বিনিয়োগকারীদের জন্য চূড়ান্ত ৯৮০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩৯ টাকা ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭৬ টাকা ৮০ পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৭১ টাকা ৬৬ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৪,৭৬০.৭০ টাকা থেকে ৫,২৭১.০০ টাকা। ২১-৩-২০২৪ এ ওপেনিং দর ছিল ৪,৯৫০.০০ টাকা, ঐ দিনে দর উঠানামা হয়েছে ৪,৮৭২.০০ টাকা থেকে ৪,৯৫০.০ টাকার মধ্যে এবং সমাপনী দর ছিল ৪,৮৭৪.৩০ টাকা। ১৯৮৭ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।