কুরআন পড়ে মুগ্ধ হয়ে যা বললেন উইল স্মিথ

Posted on March 21, 2024

বিনোদন ডেস্ক : মার্কিন অভিনেতা ও হলিউড সুপারস্টার উইল স্মিথ পবিত্র ধর্মগ্রন্থ কুরআন শরিফ পড়ে মুগ্ধ হয়েছেন। শুধু মুগ্ধই হননি, কুরআন সম্পর্কে নিজের মতামত ও অনুভূতিও প্রকাশ করেছেন তিনি। পবিত্র কুরআনের ভালোবাসায় যেন বাঁধা পড়েছেন উইল স্মিথ। পাশাপাশি কুরআনকে খুবই স্পষ্ট হিসেবে অভিহিত করেছেন এই অভিনেতা।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আল আরাবিয়ার এক প্রতিবেদনে জানা যায়, গত রমজানে কুরআন পড়েছিলেন স্মিথ। সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘আমি সরলতাকে পছন্দ করি, কুরআন স্পষ্ট; এটি খুবই স্পষ্ট। কুরআন নিয়ে ভুল বোঝাবুঝির কোনো উপায় নেই। কুরআনের সারমর্ম ছিল খুবই সুন্দর ও পরিষ্কার।

তিনি জানিয়েছেন, তিনি ইহুদি ও খ্রিস্টানদের ধর্মীয় গ্রন্থও পড়েছেন। তিনি বেশ অবাক হয়েছেন যখন কুরআন, তোরাহ ও বাইবেলের মধ্যে অনেক মিল খুঁজে পেয়েছেন।

স্মিথ বলেন, আমি অবাক হয়েছিলাম, যখন দেখেছিলাম এগুলোর মধ্যে কত মিল। আমি কখনও ইব্রাহিমকে পিতা হিসেবে বুঝতে পারিনি এবং এরপর ঈসা ও ঈসমাইলের সঙ্গে তার বিভক্তি। এই অনুধাবনের সমাপ্তিটা খুব সুন্দর ছিল।

বর্তমানে সৌদি আরব সফরে রয়েছেন এই অভিনেতা। মধ্যপ্রাচ্যের দেশগুলোকে নিয়ে নিজের ভালোবাসার কথা জানিয়েছেন তিনি। মজা করে বলেন, ‘আমার মনে হয় আমার পূর্বের জীবনে দৈত্য ছিলাম। মনে হচ্ছে আমি আমার বাড়িতেই রয়েছি। আমি বিষয়টি পছন্দ করছি।’

উল্লেখ্য, বিখ্যাত আলাদিন সিনেমায় দৈত্যের চরিত্রে অভিনয় করেছিলেন উইল স্মিথ। গত বছর রমজান মাসে কুরআন শরিফ পড়েছিলেন বলে জানান এই অভিনেতা।

আরও পড়ুন:

প্রকাশে ‘এশা মার্ডার’ সিনেমার টিজার

জায়েদ খানকে বিয়ে প্রসঙ্গে যা বললেন সায়ন্তিকা

অবশেষে সভাপতি খুঁজে পেলেন নিপুণ