জাহিন স্পিনিংয়ের পর্ষদ সভা ঘোষণা

Posted on January 22, 2023

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের পর্ষদ সভার সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ জানুয়ারি, বিকাল ৩টায় ওই সভা অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, সভায় ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) জাহিন স্পিনিংয়ের শেয়ারপ্রতি আয় হয়েছে ২ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪ টাকা ৯৯ পয়সায়।

২০২২ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে লোকসান ১ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল লোকসান ২ টাকা ৫২ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪ টাকা ৯৭ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৬ টাকা ২৫ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে জাহিন স্পিনিং। আলোচ্য সময়ে কোম্পানিটির (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৭ পয়সা। আলোচ্য বছর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ৮১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৪০ পয়সা।