দরবৃদ্ধির শীর্ষে সেন্ট্রাল ফার্মা

Posted on March 19, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে দরবৃদ্ধির তালিকায় শীর্ষে উঠে এসেছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার (১৯ মার্চ) সেন্ট্রাল ফার্মার শেয়ারদর আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে ২ টাকা বা ৭ দশমিক ৭২ শতাংশ। তাতে দরবৃদ্ধির শীর্ষে জায়গা নিয়েছে কোম্পানিটি।

গত একবছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ১০.০০ টাকা থেকে ৩৫.৬০ টাকার মধ্যে। আজকের দর উঠানামা হয়েছে ২৫.৫০ টাকা থেকে ২৮.৪০ টাকার মধ্যে। গতকাল সমাপনী দর ছিল ২৫.৯০ টাকা, আজকের ওপেনিং দর ছিল ২৬.৫০ টাকা এবং আজকের শেষ সমাপনী দর ছিল ২৭.৯০ টাকা।

পর্যবেক্ষণে দেখা যায়, কোম্পানিটি ৩০০ কোটি টাকা মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ২০১৩ এ তালিকভূক্ত হয়। কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমাণ ১১৯ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১১ কোটি লাখ ৯৮ লাখ ৮৪৪ টাকা।

ডিএসই‘র তথ্য অনুযায়ী, ৩১-১-২০২৪ ইং তারিখে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ২৫.৮৯ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৮.১ শতাংশ শেয়ার এবং বাকি ৫৬.১০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।